| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল দেশব্যাপী গণগ্রেপ্তারের নামে শিক্ষার্থী হয়রানি বন্ধ করুন: চরমোনাই পীর


দেশব্যাপী গণগ্রেপ্তারের নামে শিক্ষার্থী হয়রানি বন্ধ করুন: চরমোনাই পীর


রহমত নিউজ     30 July, 2024     05:51 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর ও চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেছেন, অধিকার আদায়ের আন্দোলনে অংশ নেয়া শিক্ষার্থীদের দমিয়ে রাখা ও দেশব্যাপী ভীতি সৃষ্টির অপচেষ্টায় আওয়ামী সরকার গণগ্রেপ্তার ও রিমান্ড এর নামে নির্যাতন শুরু করেছে। ভীতি ছড়িয়ে শিক্ষার্থীদের কখোন‌ই দমিয়ে রাখা যায় না। গণহত্যা চালিয়ে রাষ্ট্রীয় শোক ঘোষণা দেশবাসীর সাথে উপহাসের নামান্তর। গণগ্রেপ্তারের  নামে শিক্ষার্থীদের হয়রানি করা অবিলম্বে বন্ধ করতে হবে।

মঙ্গলবার (৩০ জুলাই) দেশের চলমান সংকটময় পরিস্থিতিতে সমসাময়িক বিভিন্ন ইস্যু নিয়ে পল্টনস্থ দলীয় কার্যালয়ে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

কেন্দ্রীয় সভাপতি নূরুল বশর আজিজী এর সভাপতিত্বে ও সেক্রেটারি জেনারেল মুনতাছির আহমাদ এর সঞ্চালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুফতি সৈয়দ এছহাক মুহাম্মাদ আবুল খায়ের। 

চরমোনাই পীর কোটা সংস্কার আন্দোলনে ডিবি হেফাজতের নামে বেআইনিভাবে গ্রেপ্তারকৃত সমন্বয়কদের দ্রুততম সময়ের মধ্যে মুক্তির দাবি জানান এবং শহীদদের রূহের মাগফিরাত কামনা ও আহতদের সুস্থতা কামনা করে তাদের জন্য দোয়া করেন। 

মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় সহ-সভাপতি ইউসুফ আহমাদ মানসুর, সাংগঠনিক সম্পাদক ইমরান হোসাইন নূর, প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মাদ মিশকাতুল ইসলাম, তথ্য-গবেষণা ও আইন সম্পাদক সুলতান মাহমুদ, মানবসম্পদ উন্নয়ন ও কর্মসংস্থান সম্পাদক শেখ মুহাম্মাদ মাহবুবুর রহমান, আন্তর্জাতিক সম্পাদক মুহাম্মাদ হাবিবুর রহমান, অর্থ ও কল্যাণ সম্পাদক হোসাইন ইবনে সরোয়ারসহ কেন্দ্রীয় মজলিসে আমেলা নেতৃবৃন্দ।